২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

গুজব বন্ধে ফেসবুককে সক্রিয় হতে বলল বিটিআরসি

-

সম্প্রতি বিটিআরসির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ গুজব ও অপপ্রচার বন্ধে ফেসবুককে আরো কার্যকর ব্যবস্থা গ্রহণের অনুরোধ জানিয়েছেন। গত বৃহস্পতিবার টেক জায়ান্ট মেটার একটি প্রতিনিধি দল সৌজন্য সাক্ষাৎ করতে এলে তিনি এ অনুরোধ জানান।
বিটিআরসির সাথে সৌজন্য সাাৎ অংশ নেন মেটার পাবলিক পলিসি প্রধান রুজান সারওয়ার, প্রাইভেসি ও এআই ম্যাটার এক্সপার্ট আরিয়ান জিমেনেজ, কনটেন্ট বিষয়ক বিশেষজ্ঞ নয়নতারা নারায়ণ, কনটেন্ট পলিসি বিশেষজ্ঞ জনাথন লুইস ও পলিসি প্রোগ্রাম ম্যানেজার রুসি টিও।
প্রতিনিধি দল বাংলাদেশে তাদের কার্যক্রম এবং বিটিআরসির সাথে নিয়মিত যোগাযোগের প্রসঙ্গ তুলে ধরে ফেসবুকের সমসাময়িক বিষয় নিয়ে কথা বলেন বিটিআরসি চেয়ারম্যানের মহিউদ্দিন আহমেদের সাথে। এ সময় মহিউদ্দিন বলেন, দেশে বিপুল সংখ্যক ইন্টারনেট ব্যবহারকারী ফেসবুক, ইনস্টাগ্রাম প্ল্যাটফর্ম ব্যবহার করায় অপপ্রচার বা গুজব দ্রুত ছড়িয়ে পড়ার শঙ্কা থাকে। তাই এসব বিষয়ে দ্রুত কার্যক্রম গ্রহণ করতে হবে। মেটার প্ল্যাটফর্ম ব্যবহার করে অপরাধীরা যাতে প্রতারণামূলক কার্যক্রম, বেটিং বা জুয়ার প্রচারণা করতে না পারে, সে বিষয়ে দৃষ্টি আকর্ষণ করে বিটিআরসি চেয়ারম্যান বলেন, কৃত্রিম বুদ্ধিমত্তা ব্যবহারের মাধ্যমে এ ধরনের কনটেন্ট প্রকাশের সাথে সাথে স্বয়ংক্রিয়ভাবে শনাক্ত ও অপসারণের ল্েয কারিগরি ব্যবস্থা প্রবর্তনের ওপর জোর দিতে হবে।


আরো সংবাদ



premium cement
বনশ্রীতে কিশোরী গৃহকর্মীর ঝুলন্ত লাশ উদ্ধার সৌদি আরবে আরব ও ইইউ কূটনীতিকদের গাজা নিয়ে আলোচনা ইউক্রেনকে দ্রুত প্যাট্রিয়ট ক্ষেপণাস্ত্র দিতে যাচ্ছে পেন্টাগন ডিএমপির অভিযানে গ্রেফতার ৩৯ মিয়ানমারের জাতীয় গ্রন্থাগারে বাংলাদেশ দূতাবাসের বই অনুদান ক্ষমতায় যেতে বিএনপি বিদেশী প্রভুদের দাসত্ব করছে : কাদের ক্যান্সারে আক্রান্ত শিশু সুলতান মাহমুদকে বাঁচাতে সাহায্যের আবেদন গাজার নুসেইরাত শরণার্থী শিবিরে ইসরাইলি হামলায় নিহত ১৫ মুজিবনগরে ২ চেয়ারম্যান প্রার্থীর সমর্থকদের সংঘর্ষ, আহত ১৩ বাগেরহাটের রামপালে ট্রাকের চাপায় নিহত ৩ ফিলিস্তিনের পক্ষে যুক্তরাষ্ট্রের যেসব বিশ্ববিদ্যালয় বিক্ষোভে উত্তাল

সকল